4 December- 2022 ।। ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর মৃত্যু

ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী মারা গেছেন। তিনি বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

রোববার (১১ সেপ্টেম্বর) রাত ১১টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সাজেদা চৌধুরী রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের এইচডিইউ বিভাগে চিকিৎসাধীন ছিলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী দীর্ঘদিন ধরে অসুস্থ।

জানা গেছে, বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে স্মৃতিশক্তিও হারিয়ে ফেলেছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। জীবনের ৬৬ বছরই তিনি আওয়ামী লীগের রাজনীতি করেছেন। তবে গত কয়েক বছর অসুস্থতার জন্য দলের কোনো কার্যক্রমেই দেখা যায়নি আওয়ামী লীগের নানা উত্থান-পতনের সাক্ষী এই নেত্রীকে।

সাজেদা চৌধুরীর স্বামী রাজনীতিবিদ এবং সমাজকর্মী গোলাম আকবর চৌধুরী। তিনি ২০১৫ সালের ২৩ নভেম্বর মারা যান।

স্বামীর মৃত্যুর কিছুদিন পরই অসুস্থতা ঘিরে ধরে তাকে। একাদশ জাতীয় নির্বাচনের পর পুরোপুরি অসুস্থ হয়ে পড়েন তিনি। গত প্রায় চার বছরে সংসদেও যাওয়া হয়নি। নির্বাচনের পর মাত্র একবার যেতে পেরেছেন নিজ নির্বাচনি এলাকায়।

তার পরিবার সূত্র জানা গেছে, ২০১৬ সাল পর্যন্ত রাজধানীর বনানীতে তার বড় ছেলে আইমান আকবর বাবলু চৌধুরীর সঙ্গে থেকেছেন সাজেদা চৌধুরী। সেখান থেকে ২০১৬ সালে তার ছোট ছেলে শাহাদাব আকবর লাবু চৌধুরী তাকে নিয়ে আসে। তখন থেকে ছোট ছেলের ধানমণ্ডির বাসায় থাকতেন এই প্রবীণ নেতা।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ