2 July- 2022 ।। ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

উদ্দেশ্যমূলকভাবে নির্দোষ ব্যক্তির ছবি দিয়ে সংবাদ প্রচার করে হয়রানি; চরম বিপাকে ভুক্তভোগী মুমিনুলের পরিবার

।।পিরোজপুর প্রতিনিধি।।

পিরোজপুরে উদ্দেশ্যমূলকভাবে নির্দোষ ব্যক্তির ছবি দিয়ে সংবাদ প্রকাশ করেছে স্থানীয় কিছু পত্রিকা। জানা যায় পিরোজপুর জেলাধীন সদর থানার অন্তর্গত কুমিরমারা গ্রামের প্রবীন আওয়ামী লীগ নেতা, ২১ আগস্ট বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ মোস্তফা কামাল ফকিরের দ্বিতীয় পুত্র পিরোজপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক মোঃ মুমিনুল ইসলাম রাজার ছবি ব্যবহার করে উদ্দেশ্যমূলকভাবে সংবাদ প্রচার করেছে দৈনিক গ্রামের সমাজ, আজকের সময় সহ বেশ কয়েকটি পত্রিকা, তারা তাদের পত্রিকার ওয়েবসাইটে শনিবার “পিরোজপুরে ডিবি পুলিশ পরিচয় দিয়ে চাঁদাবাজির সময় যুবক গ্রেপ্তার ” শিরোনামে একটি সংবাদ প্রচার করে।
ও কে এম সাঈদ নামের
একটি ফেসবুক আইডি(https://mobile.facebook.com/km.sayed.7?fref=nf)
থেকে এই সংবাদটি শেয়ার করে।বিষয়টি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় ভুক্তভোগির বড় ভাই ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক জাগো কন্ঠের বরিশাল বিভাগীয় আঞ্চলিক প্রতিনিধি ,বাংলাদেশ রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাঙ্গঠনিক সম্পাদক ( বরিশাল বিভাগের দ্বায়িত্ব প্রাপ্ত) মোঃ আমিনুল ইসলামের নজরে পড়লে তিনি কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করেন। পরবর্তীতে কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বনি আমিন নিশ্চিত করেন গ্রেপ্তারকৃত জুয়েল রানার ছবি এটি নয়।তিনিও বিষয়টি নিয়ে বিষ্ময় প্রকাশ করেন।এদিকে মুমিনুলের ছবি প্রকাশিত হওয়ায় চরম বিপাকে পড়েছে তার পরিবার। তার পিতার দাবি তিনি ও তার পরিবারকে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে উদ্দেশ্যমূলক ভাবে এ ঘটনা ঘটানো হয়েছে।তিনি আরো বলেন,তার নির্দোষ ছেলেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখে অপরাধী বানানোর উদ্দেশ্যে এ হীন কাজ করা হয়েছে। এ বিষয়ে পিরোজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পিরোজপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের বর্তমান সভাপতি জহিরুল হক টিটু বলেন,এমন কাজ অবশ্যই উদ্দেশ্য প্রণোদিত, কোনো পেশাদার সাংবাদিক নিশ্চিত না হয়ে নির্দোষ ব্যাক্তির ছবি ব্যবহার করে ক্রাইম নিউজ করবেন এটা বেমানান।
তিনি বিষয়টিকে অপ-সাংবাদিকতা বলে অভিহিত করেন।
বিষয়টি খতিয়ে দেখে এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া উচিৎ বলে মনে করেন তিনি।উল্লেখ্য পিরজপুর জেলার কাউখালী থানাধীন বেকুটিয়া ফেরী ঘাট এলাকা থেকে ডিবি পুলিশের পরিচয় দিয়ে টাকা নেয়ার সময় ট্রাফিক রফিকুল ইসলাম, মামলার প্রকৃত আসামী জুয়েল রানাকে চ্যালেঞ্জ করে।পরবর্তীতে কাউখালি থানায় তার বিরুদ্ধে একটি প্রতারণা মামলা হয় ও পুলিশ তাকে জেল হাজতে প্রেরণ করে।এ ঘটনার সাথে সম্পৃক্ত ব্যক্তির ছবির স্থলে উদ্দেশ্যমূলকভাবে মুমিনুল এর ছবি ব্যবহার করে স্থানীয় দুই তিনটি পত্রিকার ওয়েবসাইটে খবর প্রকাশ করে। দৈনিক গ্রামের সমাজের সংবাদ পাবলিশের দ্বায়িত্বে থাকা আবির হাসানকে বিষয়টি জিজ্ঞেস করলে তিনি উল্টো যা ইচ্ছে তাই কথা বলেন ও হাসিবুল ইসলাম হাসানকে মুঠোফোনে ফোন করে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি গ্রামের সমাজের কোনো দ্বায়িত্বে নেই বলে বিষয়টি এড়িয়ে যান।অপরদিকে আজকের সময় এর সম্পাদক অনুপ কুমার ও প্রকাশক কে এম সাঈদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদেরকে কেউ চেনে না বলে জানান স্থানীয় নাজিরপুরের লোকজন।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ