2 July- 2022 ।। ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শুভ জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পুত্র শহীদ শেখ জামাল এর সমাধিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা নিবেদন

।।আজ সারাদিন ডেস্ক।।

বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৬৯ তম শুভ জন্মদিন উপলক্ষে আজ ২৮ এপ্রিল সকাল ৯ টায় বনানী কবরস্থানের শহীদ সমাধিতে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।
সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তিনি গৃহবন্দি হন। কিন্তু পালিয়ে গিয়ে তিনি মুক্তিযুদ্ধে যোগ দেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একজন কমিশন প্রাপ্ত অফিসার পদে নিয়োগ পান। নতুন প্রজন্মের মাঝে শহীদ শেখ জামাল অনুপ্রেরনা হয়ে থাকবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন ১৯৭১ সালের ২ ডিসেম্বর লন্ডনের গার্ডিয়ান পত্রিকায় মুক্তিযুদ্ধের যেসব আলোকচিত্র আসে তার একটিতে সীমান্তের ১০ মাইল ভেতরে একটি রণাঙ্গনে সাবমেশিনগানধারীদের একজন হিসেবে ছবি ওঠে শেখ জামালের। সক্রিয়ভাবে যুদ্ধে অংশ নিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি ড. জমির উদ্দিন শিকদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল , ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক শফিকুল ইসলাম শফিক, কার্যনির্বাহী সদস্য মো: আবু জাফর, সদস্য সুবল ঘোষ, ফাতেমা ইসলাম রাহা কাজী প্রমূখ।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ