25 January- 2022 ।। ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীর বাগমারায় রাত পোহালেই ১৬টি ইউনিয়ন পরিষদ নিবার্চন

বাগমারা প্রতিনিধিঃ
রাত পার হলেই রাজশাহী বাগমারা উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৬টি ইউপি ৫ম ধাপে নিবার্চন। আসন্ন ইউনিয়ন পরিষদ নিবার্চন কে কেন্দ্র করে বাগমারা জুড়ে পদপ্রার্থী দের ইতিমধ্যেই বন্ধ হয়েছে প্রচার-প্রচারণায় । উপজেলা নির্বাচন কে কেন্দ্র করে এরমধ্যে উপজেলা ১৬ টি ইউনিয়নে তার মধ্যে কয়েকটি ইউপি’তে ছোট ছোট অপ্রাসঙ্গিক ঘটনা ঘটছে। চলমান রয়েছে উপজেলা প্রশাসন কৃত প্রশাসনিক নজরদারি সহ টহল ব্যবস্থা। বাগমারা কয়েকদিন ইউনিয়ন সহ কয়েকটি ওয়ার্ড ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে ধারণা করছে সুশীল সমাজের ব্যাক্তিগণ।

৩১ ডিসেম্বর স্বতন্ত্র কাচারী কোয়ালীপাড়া সংবাদ সম্মেলন করেন তার ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী বিরোধী ভাবে তার পোস্টার সহ নিবার্চনী প্রচারণা বাধা সৃষ্টি করছে। এই দিকে আউচপাড়া আনারসের অফিসে পেট্রোল ঢেলে অফিসে অগ্নিকান্ডের ঘটনা ঘটছে ইতিমধ্যেই। শুধু আউচপাড়া ইউপি নয় বাগমারা বড়বিহানালী ইউপি’তে প্রার্থী স্বতন্ত্র প্রার্থীকে পোস্টার ছিঁড়া অভিযোগ ওঠছে। গোয়ালকান্দি ইউপি তে পোস্টার ছিড়া সহ একে অপরের বিরোধে অভিযোগ শুনা গিয়েছে।

বাগমারা উপজেলায় ১৬ টি ইউনিয়ন ঘুরে আমাদের নজরে আমাদের কাছে বিভিন্ন পদপ্রার্থী অভিযোগ তুলে ধরেন, তারা বলেন সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচন চাই শান্তির বাগমারা উপজেলা অবাধ নিরপেক্ষ নিবার্চন হবে।

বাগমারা উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) ফারুক সুফিয়ান প্রতিনিয়ত নজর রেখেন অভিযান পরিচালনা । অপরাধ যে করবে তার সুবিচার ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি গত ২৮ ডিসেম্বর তিনি নিবার্চনী অনিয়ম নিয়ম ভাঙ্গার জন্য তিন টি ইউপি’তে অভিযান চালিয়ে বিভিন্ন অফিস ভেঙ্গে ফেলেন। যা বিভিন্ন গণ্যমাধ্যমে হেডলাইন হয়েছিলো।
এক দিকে দলীয় সমালোচনা অন্য দিকে অনলাইন পেজে গ্রুপে ইউএনও ফারুক সুফিয়ান কে নিয়ে সুন্দর সুন্দর কিছু মন্তব্য দেখা গিয়েছে যা বাগমারাসহ সাধারণ মানুষের মতামত ছিলো।

আজ ৪ জানুয়ারি সকাল থেকে উপজেলা জুড়ে নির্বাচন কালীন সকল কার্যকত্ত কেন্দ্র নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য সহ আনসার সদস্য গণ মোতায়েন রয়েছে। এছাড়া নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও রয়েছেন।

এই সম্পর্কে জানতে চাইলে ফারুক সুফিয়ান বলেন, আজ থেকে নিরাপত্তা কর্মী ব্যালট বাক্স নিয়ে ভোট কেন্দ্রে অবস্থান করবেন। শান্তিপূর্ণ নিবার্চন অনুষ্ঠিত হওয়ার জন্য সঠিক পদক্ষেপ গ্রহণ করেছি সকল প্রস্তুতি সম্পন্ন জরুরি প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ