2 July- 2022 ।। ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

নওগাঁয় ব্যাক্তি মালিকানা জমি জবর-দখল করে রাস্তা তৈরীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ
নওগাঁ সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের মুক্তারপাড়া গ্রামে এমন অভিযোগ করেছেন আনজু আরা নামের এক মহিলাসহ তার ছেলে মেয়েরা ও তার বিধবা বোন তহমিনা।

এমন অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে জানা যায়,
মুল খতিয়ান ভুক্ত জমির পরিমান ৬৭শতাংশ,কিন্তু সেখানে মাপযোগে জমি আছে ৬২শতাংশ। ৫শতাংশ জমি বর্তমানে কম থাকা শর্তেও প্রতিপক্ষরা জোর-জবরদস্তি করে তাদের পৈতৃক জমির উপর দিয়ে রাস্তা করার প্যাঁয়তারা করছে।

অভিযোগকারীরা জানায়, তাদের বাড়ী-ভিটা জমির সামনে দিয়ে প্রায় শতবছরের পুরুনো রাস্তা ছিলো,সেখান দিয়ে এতোদিন এলাকার লোকজন যাতায়াত করতো। সেই মুল রাস্তায় প্রতিপক্ষ সোহেল রানা,সোহান,শওকত আকবর,মোস্তাফিজুর, শান্তরা বেড়া দিয়ে দখল করে রেখেছে। এবং ভুক্তভোগীদের জায়গার উপর দিয়ে রাস্তা নির্মানের পাঁয়তারা করছে। সেখানে তারা মোকাম নওগাঁ সদর সিনিয়র সহকারী জজআদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা মামলা করছেন। আদালতে যাহা চলমান,তাহা সত্বেও প্রতিপক্ষরা স্থানীয় নব নির্বাচিত চেয়ারম্যান, উপজেলার চেয়ারম্যান এবং ইউএনও সহ উপস্থিত হয়ে আগামী বুধবার তাদের পৈতৃক লাগানো গাছপালা কেটে, মসজিদের টয়লেট ভেঙ্গে রাস্তা নির্মান করবেন বলে জানিয়েছেন। এ বিষয়ে ভুক্তভুগীরা মুলরাস্তার জমি উদ্ধার করে, রাস্তা নির্মানের দাবী জানান।

এ বিষয়ে বিবাদী সোহেল রানার কাছে জানতে চাইলে সে সহ তারাও জানান, সরকারী নকশাকৃত প্রকৃত রাস্তা উদ্ধার করে, রাস্তা নির্মান করা হোক এটাই তারা চাওয়া।

স্থানীয় ইউ’পি চেয়ারম্যান মোঃ সারোয়ার কামাল চঞ্চল জানান,মুল বা প্রকৃত সরকারী নকশা্ অনুযায়ী সেখানে একটি রাস্তার প্রয়োজন,তবে কাহারো কোন ব্যক্তিগত সম্পত্তির উপর দিয়ে রাস্তা করা হবে না। সেখানে সরকারী নকশা্ অনুযায়ী বেশী রাস্তার জায়গা থাকলেও সর্বনিম্ন ৯ ফিট প্রসস্থ রাস্তা নির্মান হবে জনগনের সুবিধার জন্য।

এবিষয়ে নওগাঁ সদর ইউএনও মির্জা ইমাম উদ্দীন এর কাছে বার বার মোবাইল ফোনে কল করলেও তিনি ফোন রিসিভ করেন নাই।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ