6 July- 2022 ।। ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মিথ্যা মামলা ও হয়রানী বন্ধের দাবিতে নওগাঁয় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ; দাবি মিনি স্টেডিয়ামের

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ
নওগাঁর রাণীনগরে সুলতানা পারভীন বিউটির করা মিথ্যা মামলা ও পুলিশের হয়রানি বন্ধের দাবিতে এলাকাবাসীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। শনিবার দুপুরে উপজেলার রাণীনগর-আত্রাই সড়কের কাশিমপুর রাস্তার পাশে শতাধিক এলাকাবাসীরা ভুক্তভোগীর পক্ষে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন ভুক্তভোগী সাদেকুল ইসলাম, ইউপি সদস্য খলিলুর রহমান, মিঠু রহমান, মারিয়া আকতারসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন সাবেক এমপি ইসরাফিল আলম ২০১৫সালে জোরপূর্বক কাশিমপুর রাজবাড়ি এলাকায় প্রায় ১০বিঘা ভিপি জায়গাসহ ৪০বিঘা জমি দখল করে খামারসহ বিভিন্ন স্থাপনা তৈরী করেন। কিন্তু তার মৃত্যুর পর তার স্ত্রী সুলতানা পারভীন বিউটি এসব জমি জোর করে দখলে রেখেছেন। তারা আরও বলেন বর্তমানে সুলতানা পারভীন বিউটি এই সব ভুক্তভোগীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন ভাবে পুলিশি হয়রানি করছেন। তাই অবিলম্বে এসব জমি ফেরত ও মিথ্যা মামলা প্রত্যাহার করাসহ পুলিশি হয়রানি বন্ধ করতে সরকারের সুদৃষ্টি কামনা করেছে। মানববন্ধন শেষে এলাকাবাসীরা ওই জায়গায় গড়ে তোলা সাবেক এমপির পল্লীশী কৃষি প্রদর্শনী খামারের প্রধান ফটকের সামনে বিক্ষোভ সমাবেশ শেষে খামারের ভিতরে প্রবেশ করে। এসময় ভুক্তভোগীরা খামারের ভিতরে যার যার জায়গা দখলে নেওয়ার চেস্টা করে। সম্প্রতি সরকারের পক্ষ থেকে ওই খামারে থাকা সরকারি ভিপি জায়গায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য প্রাথমিক ভাবে অনুমোদন দিয়েছে উপজেলা প্রশাসন। তাই সরকারি জমিসহ ব্যক্তি মালিকানা ওই জমিগুলো উদ্ধার করে সেখানে দ্রুত মিনি স্টেডিয়াম নির্মাণের দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসীরা। এতে করে ওই জায়গা উদ্ধার করে মিনি স্টেডিয়াম তৈরি করলে ওই ভুক্তভোগীরাসহ এলাকাবাসীরা অনেক উপকৃত হবে এমনটিই দাবী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীদের।

এই বিষয়ে সুলতানা পারভীন বিউটি জানান, সাদেকুলসহ ওই এলাকার কতিপয় ব্যক্তিরা আমার স্বামীর ওই খামারের জায়গা অবৈধ ভাবে দখল করার পায়তারা করে আসছে। এর আগে খামারে জোর করে প্রবেশ করে খামারের প্রাচীর ভেঙ্গে ফেলাসহ বিভিন্ন আসবাবপত্র লুটপাট করে নিয়ে গেছে। এরপর আমি থানায় মামলা করলে সাদেকুল ও বাচ্চু নামের দুইজনকে আটক করেছিলো। তারা কোন সমঝোতাই আসতে চায় না। বর্তমানে আমি অনেকটাই নিরুপায়। আমি এই সমস্যার একটি শান্তিপূর্ন সমাধান চাই।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য ওই জায়গাটি প্রাথমিক ভাবে মনোনয়ন পেয়েছে। এছাড়া সরকারি ওই জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের নোটিশও ইতিমধ্যেই দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের চুড়ান্ত মনোনয়ন পেলেই স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু করা হবে।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ