25 January- 2022 ।। ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিএনপি ও যুবলীগের সমাবেশ ঘিরে নওগাঁয় চলছে ১৪৪ ধারা

আতাউর শাহ্, নওগাঁ থেকেঃ
নওগাঁয় একই স্থানে একই সময়ে বিএনপি, যুবলীগ ও ছাত্রলীগের সমাবেশ ঘিরে পৌর সভা এলাকায় চলছে ১৪৪ ধারা। সোমবার বিকেলে জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদ এ আদেশ জারি করেন। ২৯ডিসেম্বর বুধবার বিকেল ৩টা পর্যন্ত ১৪৪ধারা বলবৎ থাকবে।

আদেশ জারির পর জেলা তথ্য অফিসের মাধ্যমে প্রচার মাইক চালানো হয়। অপরদিকে মঙ্গলবার সকাল থেকেই পৌর সভায় প্রবেশের মুখে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। এছাড়া নওযোয়ান ও এটিম মাঠে মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত পুলিশ। শহরের প্রধান প্রধান স্থানে পুলিশের ভ্রাম্যমাণ দলকে টহল দিতেও দেখা গেছে।

আদেশে জানানো হয়, মঙ্গলবার (২৮ডিসেম্বর) শহরের নওজোয়ান মাঠে একই সময়ে বিএনপি, যুবলীগ ছাত্রলীগের সমাবেশ ডাকায় এ সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। এতে পৌরসভা এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় ১৪৪ধারা জারি করা হয়েছে। সোমবার বিকেল ৩টা থেকে বুধবার (২৯ডিসেম্বর) বিকেল ৩টা পর্যন্ত নওগাঁ পৌর এলাকায় ১৪৪ধরা জারি বলবৎ থাকবে। এই পরিস্থিতিতে পৌরসভা এলাকায় ৫ বা ততোধিক ব্যক্তির সভা, সমাবেশ ও মিছিল মিটিং নিষিদ্ধ করা হয়েছে।

জেলা বিএনপির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান যে বিএনপি’র পূর্বঘোষিত কর্মসূচী বানচাল করতে একই স্থানে ছাত্রলীগ ও যুবলীগ পাল্টা কর্মসূচী আহ্বান করে জেলা প্রশাসন বরাবর আবেদন করে। যার কারণে জেলা প্রশাসন পৌর শহরে ১৪৪ধারা জারি করেছে। তাই জেলা বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আহ্বান করা সমাবেশসহ সকল কর্মসূচি স্থগিত করেছে। সোমবার রাতে এক বৈঠকের মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও তিনি জানান।

জেলা যুবলীগের সাধারন সম্পাদক বিমান কুমার রায় বলেন, স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে জেলা যুবলীগের পক্ষ থেকে শান্তি পুর্ণ সমাবেশ আহবান করা হয়েছিল। কিন্তু বিএনপি আমাদের সমাবেশ যেন সুষ্ঠুভাবে না হয় সেজন্য তারাও সমাবেশ আহবান করে। তাই প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তবে বিএনপির কোন নৈরাজ্য এই নওগাঁর মাটিতে হতে দিবেনা জেলা যুবলীগের নেতাকর্মীরা। যদি ১৪৪ ধারা অব্যাহত থাকে তবে ঊর্ধ্বতন নেতৃবৃন্দের পরামর্শে পরবর্তী পদক্ষেপ নেবেন বলেও জানান তিনি।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ