25 January- 2022 ।। ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

নওগাঁর ২ উপজেলায় বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় আ.লীগের ১১ নেতাকে বহিস্কার

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর পোরশা ও সাপাহারে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র হিসেবে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের ১১ জন স্থানীয় নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

পোরশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।সংগঠন পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ছাওড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম, ঘাটনগর ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী জালাল উদ্দিন সরকার, মশিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী শাহাজান আলী এবং সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান। এছাড়াও তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগ সহ-সভাপতি মাহাবুবুর রহমান শাহ্ চৌধুরীকেও বহিষ্কার করা হয়েছে।

এছাড়া জেলার সাপাহার উপজেলায় বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা ও দলীয় শৃংঙ্খলা ভঙ্গের দায়ে ৬ আওয়ামীলীগ নেতা কর্মীকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত নেতা কর্মীগন হলেন- সাপাহার সদর ইউপির বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো: আকবর আলী, উপজেলা যুবলীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক মো: মেহেদী হাসান সরকার, শিরন্টি ইউনিয়নের ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি মো: রফিকুল ইসলাম আলতাব মাষ্টার ওই ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো: আনোয়ারুল হক চৌধুরী,আইহাই ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো: জিয়াউর রহমান টিটু (মাস্টার) পাতাড়ী ইউনিয়নের সহ সভাপতি বর্তমান ইউপি চেয়ারম্যান মো: মুকুল আমিন।

এ বিষয়ে পোরশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন ও সাপাহার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার সাংবাদিকদের জানান, বহিষ্কৃতরা আগামী ৫ জানুয়ারী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাদের বিরুদ্ধে এ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ২২ ডিসেম্বর দলের সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগের সংবিধান ও গঠনতন্ত্রের ৪৭(ঠ) ধারা মোতাবেক সংগঠন পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গের কারণে বর্ণিত নেতৃবৃন্দকে স্থায়ী ভাবে বহিষ্কার করা হয়েছে বলেও তিনি জানান।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ