1 December- 2021 ।। ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রূপালী ব্যাংকের নতুন ডিএমডি হলেন পিরোজপুরের কৃতি সন্তান খান ইকবাল হোসেন

★”নতুন প্রজন্মের অর্থনীতিবিদদের আইডল হিসেবে খ্যাত খান ইকবাল হোসেন”

★”মৌলিক অর্থনীতি শক্তিশালী করণ ও নতুন উদ্যোক্তাবান্ধব নবনিযুক্ত ডিএমডি খান ইকবাল হোসেন পিরোজপুর তথা দেশ ও মানুষের কল্যানে বরাবরের ন্যায় কাজ করবেন বলে প্রত্যাশা পিরোজপুরবাসীর”

।।বিশেষ প্রতিনিধি।।

রূপালী ব্যাংক লিমিটেডের নতুন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হলেন খান ইকবাল হোসেন। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতি প্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে পদায়ন হয় তার।

খান ইকবাল হোসেন ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। ডিএমডি হিসেবে পদোন্নতি পাওয়ার পূর্বে তিনি রূপালী ব্যাংকের লোকাল অফিসের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে বিভিন্ন কর্পোরেট শাখার শাখা প্রধানের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ব্যাংকিং কর্মকাণ্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন।

খান ইকবাল হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।
তিনি ইনস্টিটিউট অফ ব্যাংকার্স বাংলাদেশ-এর একজন ডিপ্লোমেট এসোসিয়েট (ডিএআইবিবি)। ভারত, মালয়েশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে তিনি ভ্রমণ ও ব্যাংকিং সেমিনারে অংশগ্রহণ করেন।

খান ইকবাল হোসেন পিরোজপুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ডাক নাম তার পলাশ। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক কন্যা সন্তানের জনক, সহধর্মিণী ২২তম বিসিএস এর প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা, পিতা খান হাবিবুর রহমান ছিলেন একজন অডিট অফিসার ও মাতা ছিলেন একজন সরকারি কর্মকর্তা।

Sharing is caring!



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ