1 December- 2021 ।। ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ছাত্র থাকাকালীন আমি নিজে হাফভাড়া দিয়েছি: মন্ত্রী ড. হাছান মাহমুদ

।।আজ সারাদিন ডেস্ক।।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে আমি নিজে হাফভাড়া দিয়েছি। তখন অনেক ক্ষেত্রেই হাফভাড়া ছিল। ছাত্রদের হাফভাড়ার দাবির বিষয়ে সংশ্লিষ্ট ট্রান্সপোর্ট কোম্পানিগুলো বিবেচনা করতে পারে।
সোমবার (২২ নভেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিয়ময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
আগামী ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রামকে সেট টপ বক্সের আওতায় আনার কথা ছিল সেটা কতটুকু সম্ভব এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, আমরা শিগগির সেট টপ বক্স নিয়ে সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে বসে অগ্রগতি পর্যালোচনা করবো। তারপর বলতে পারবো কতটুকু অগ্রগতি হয়েছে।
তাহলে কী আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই না, আমরা সিদ্ধান্ত থেকে সরে আসিনি। আমরা খুব সহসা ক্যাবল অপারেটরসহ অংশীজনদের সঙ্গে বসবো। অগ্রগতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবো।
সেট টপ বক্স ভোক্তাদের কিস্তিতে দেয়ার কথা বলা হলেও অনেক ক্যাবল অপারেটর নাকচ করে দিয়েছে এ বিষয়টি কীভাবে দেখছেন জানতে চাইলে তিনি বলেন, ক্যাবল অপারেটরদের সঙ্গে বসবো, বসে অবশ্যই জনগণের ওপর যাতে কোনো রকমের চাপ তৈরি না হয় এবং বেশি দামে যেন সেট টপ বক্স বিক্রির জন্য বাধ্য করা না হয় সে বিষয়টি আমরা মনিটর করবো।
সম্প্রতি রাজধানীর শাহবাগে একজন সাংবাদিক নির্যাতনের শিকার হয়েছেন এ বিষয়টি কীভাবে দেখছেন জানতে চাইলে তিনি বলেন, প্রথম তো যার ওপর হামলা চালানো হয়েছে তার জন্য তীব্র নিন্দা জানাই এবং এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। এ বিষয়ে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী থেকে দ্রুত পদক্ষেপ নেয়া হয়েছে। আদালত তাকে জামিন দেননি জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়েছে। সুতরাং বিষয়টি আমরা মনিটরিং করছি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ