23 September- 2021 ।। ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নওগাঁ মহাদেবপুরে এক অসহায় কৃষকের জমি ও রেইন্ট্রী কড়ই গাছ জবর-দখলের চেষ্টা

মোঃমিজানুর রহমান(মানিক) নওগাঁ থেকেঃ

নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউনিয়নের মোঃ ফজলুর রহমান (৭৫) নামের এক অসহায় কৃষকের জমি ও রেইন্ট্রী কড়ই গাছ পার্শবর্তী সোলাইমান (৩৫), আব্দুর রশিদ (৪০),আব্দুর রাজ্জাক (৩৫), রফিজ উদ্দীন (৪৫)লোকমান (৭২), খায়রুল (৬১) নামের ব্যক্তিরা জবর-দখলের চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, শারীরিক অসুস্থ্য ফজলুর রহমান খতিয়ান নং- ৭৮/৪,৭৮/১,৭৮/১৩ দাগ নং-৮১৪,১৫০৫,১৫৩৮ পুকুর ও পুকুরপাড় পরিমান ২০ ডেঃ,৭৭ডে,০৯ডেঃ জমি, তার বাবা ও সে মিলে প্রায় ৭৩ বছর ধরে শান্তি-পূর্ণভাবে ভোগ-দখল করে, ভাই-বোনদের ভরন,পোষন সহ জীবিকা নির্বাহ করে আসছে। এরপর সে জানতে পারে, উক্ত জমিটি রেকর্ডের একটু সমস্যা,সেকারণে গত ২৮/০২/১৯ ইং তারিখে নওগাঁ কোর্টে রেকর্ড সংশোধনী মামলা করেন যাহা চলমান আছে। পুকুরপাড়ে তার রোপনকৃত একটি গাছ ঝড়ে উপড়ে পড়ে গেলে, সেই গাছটি স্থানীয় কাঠ ব্যাবসায়ী রবুনা-র কাছে ২০ হাজার টাকায় বিক্রি করে। সেই গাছ কাটর সময় উক্ত বিবাদীরা এসে বাধা দিয়ে বৃদ্ধা ফজলুর রহমান সহ তার লোকজন দের কে বিভিন্ন ধরণে গালি গালাজ করতে থাকে, এক সময় বৃদ্ধাকে খুন করে গুম করার হুমকি দেয়।
অসহায় ফজলুর রহমান উপায় অন্ত না পেয়ে, আইনগত জান-মালের নিরাপত্তা ব্যাবস্থা চেয়ে নওগাঁ পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

এ বিষয়েবিবাদীদের কাছে বক্তব্য নিতে গেলে, বাড়ীতে কাহকে পাওয়া যায় নি।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ