25 July- 2021 ।। ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস নিয়ে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এর হৃদয়স্পর্ষী স্মৃতিচারণ

।।আজ সারাদিন প্রতিবেদক।।

১/১১ বাঙালি জাতির একটি ঐতিহাসিক টার্নিং পয়েন্ট। ২০০৭ সালে অবৈধ কেয়ারটেকার সরকার তৎকালীন দুই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়াসহ রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেপ্তার করে দ্বিরাজনীতি করনের চেষ্টা করেছিলো।

কিন্তু তারা সফল হয়নি। সেই সময় রাজনৈতিক নেতৃবৃন্দের পাশে অনেকেই দাঁড়ান নাই। সুযোগ সুবিধার আকাঙ্খায় অনেকে সেদিন ভোল পাল্টিয়ে দুই দলেই অনেকে সংস্কারপন্থী হয়ে গিয়েছিলেন। কি সংস্কার বিএনপির ভিতরে নেতা সৃষ্টি করা হলো সাইফুর রহমানকে আর মেজর হাফিসকে। আওয়ামীলীগের ভিতরও স্বপ্নে বিভোর হয়েছিলেন কেউ কেউ। শেখ হাসিনাকে বাদ দিয়ে বড় কিছু হওয়ার আকাঙ্খায়। এ স্বপ্ন সফল হয় না। মানুষের বিশ্বাস এবং ভালোবাসার যে স্থানটি সেই স্থানটি দ্রুত কোন হাইব্রিড হঠাৎ করে কেউ এসে দখল করতে পারে না।

আমার সৌভাগ্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রেপ্তার হওয়ার রাতেই তার সাথে দেখা করেছিলাম বর্তমান শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান সহ। মামলার এফআইআর কপি নিয়ে। সেই রাতে শেষ মুহুর্তে তাকে গ্রেপ্তার করা হলো। আমাদের অনেক বড় বড় আইনজীবিরা পশে ছিলেন না। আমরা মাত্র দুই জন সিনিয়র আইনজীবিকে পেয়েছিলাম। বেরিষ্টার শফিক আহম্মেদ এবং ইউসুফ হোসেন হুমায়ূন। আর জজ কোর্টের অনেকে ছিলেন। হাইকোর্ট থেকে আমাদের কয়েকজন আইনজীবিদের ভিতরে আমি নিয়মিত শেখ হাসিনার মামলায় থাকতাম।

অনেক হুমকি ছিলো। হুংকার ছিলো। প্রতিকূল অবস্থা ছিলো। আমরা পরাভব মানিনি। সেদিন আমি এ ভাবিনি যে শেখ হাসিনা আবার কোনদিন ক্ষমতায় এসে আমাকে এমপি করবেন মন্ত্রী করবেন। মনে হয়েছিলো যে এই দেশ স্বাধীন করে দিয়েছেন তাঁর কন্যাকে সাজানো মামলায় জেলখানায় থাকতে হবে। আমি একজন আইনজীবি হিসেবে মুক্তিযুদ্ধের চেতনা ধারনা পোষনকারি একজন নাগরিক হিসেবে আমার নৈতিক দ্বায়িত্ব কর্তব্য শেখ হাসিনার পাশে থাকা।

শেখ হাসিনাকে ২০০৮ সালের ১১জুন আমরা স্ব-সম্মানে কারা মুক্ত করতে সক্ষম হয়েছিলাম। মন্ত্রী আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশকে যদি রক্ষা করা না যায় তাহলে সকল উন্নয়ন স্তম্ভিত হয়ে যাবে। মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশকে রক্ষা করতে না পারলে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রীষ্টানের যে একটা সৌন্দর্যপূর্ন বাঙালি জাতি স্বত্তা এই জাতি সত্তা ধ্বংস হয়ে যাবে।

তিনি বলেন এ কথা সত্য যে বাংলাদেশকে বিপন্ন অবহেলিত অবস্থা থেকে উত্তেরন ঘটাবার বিষ্ময়কর সাফল্য একজন রাষ্ট্রনায়ক দেখাতে পেরেছেন তিনি আর কেউ না তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

Sharing is caring!



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ