23 September- 2021 ।। ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

অবশেষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের বিরুদ্ধে অপপ্রচারের ঘটনা উন্মোচিত হলো

।।বিশেষ প্রতিনিধি।।

দু’সপ্তাহ আগে পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং তার পরিবারের সদস্যদের কে নিয়ে একাধিক যে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছিল অবশেষে এ অপপ্রচারের ঘটনা উন্মোচিত হলো।

এ ঘটনায় মামলা দায়ের হলে যে মহিলাকে দিয়ে ভিডিওটি তৈরী করা হয়েছিল সিআইডি তাদের আটক করেছে। তাদের একজন সীমা আক্তার(৩৯), অপরজন সাথি আক্তার(৪১)। সীমা আক্তারের বাড়ী ব্রাক্ষ্মনবাড়িয়ার নাছিরনগরে। সে সোবাহান ভূইয়ার মেয়ে । অপরজন সাথি আক্তারের বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরীতে। সে আব্দুস সাত্তারের মেয়ে। তারা সামজিকভাবে খুবই বিতর্কিত বলে এলাকার লোকজন জানান। তবে হিন্দু সেজে ভিডিও করেছিল সীমা আক্তার।

জানা যায় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক একটি ভিডিও তৈরি করে বিদেশ থেকে আপলোড করা হয়। রমনা থানায় দায়ের করা হয়। মামলা। তখন দুই মহিলা গ্রেফতার হয়ে কোর্টে স্বীকারোক্তি মুলক জবানবন্দি দিয়ে বলেছে অর্থের বিনিময়ে তারা হিন্দু মহিলা সেজে ভিডিওটি করেছে।

ভিডিওটি তৈরি করা মহিলা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে বলেছে সে হিন্দু নয়, মুসলিম। (তাকে হিন্দু সাজিকে ভিডিও করেছে) টাকার বিনিময়ে এই কাজ করেছে। তাদের জবানবন্দি তে সুব্রত মজুমদার টুপাই নামের মুল অর্গানাইজার ধরা পড়ে সি আই ডিতেতে সব স্বীকার করেছে।, টুপাই সব স্বীকার করে বলেছে, স্থানীয় এক সাবেক এমপির পরিকল্পনা ও অর্থ নিয়ে শ ম রেজাউল করিম রেজাকে বিতর্কিত করার উদ্দেশ্যে এই নাটক তৈরি করা হয়েছে। এ চক্রটি শ ম রেজাউল করিম এবং তার পরিবারের সদস্যদের কে নিয়ে একাধিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে।

এ ঘটনার প্রতিবাদে দু সপ্তাহ ধরে এলাকায় ঝড় উঠেছে। নিজ নির্বাচনী এলাকা ও জেলা শহরে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে। আইনজীবী, সাংবাদিক, রাজনৈতিক, সুশীল সমাজ, সচেতন মানুষ অভূতপূর্ব প্রতিবাদ করেছে।

সুশীল সমাজ ও সচেতন মহলের অভিমত, রাজনীতিতে প্রতিযোগিতা থাকবে তাই বলে কি এমন নীচু ষড়যন্ত্র কাম্য নয়। ঘটনা উন্মোচিত এবং নেপথ্যে নায়কদের নাম প্রকাশ হওয়ার পর এরা সাধারণে মুখ দেখাবে কি করে? লজ্জাই এদের গলার ভূষণ। এদের ঘৃনা করতেও ঘৃণা হয়।
তারা আরো অভিমত প্রকাশ করেন যে, শ ম রেজাউল করিম একদিনে তৈরি হয় নাই, দুই এক মিনিটের মিথ্যা বানোয়াট ভিডিও ক্লিক বানিয়ে তাকে দাবায়ে রাখা যাবে না।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ