23 April- 2021 ।। ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব নিশ্চিত করতে মাঠে নেমেছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার

।।সালাম,দিনাজপুর প্রতিনিধি।।
সারাদেশে দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সরকার ঘোষিত ৭দিনের লকডাউনে দিনাজপুরে আজ প্রথম দিন। লকডাউনের প্রথম দিনে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষে স্বাস্থ্যবিধি মানা ও সামাজিক দুরত্ব নিশ্চিত করতে দুপুরে বাহাদুর বাজার,সদর হাসপাতাল গনেশ তলা সহ শহরের বিভিন্ন জায়গায় জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার আনোয়ার হোসেন,বি পি এম পি পি এম বার, ডিবি ওসি জাফর ইমামসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রশাসনিক কর্মকতারা মাঠে নেমে জরিমানা ছাড়াই সাধারণ মানুষকে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধ মানতে ও প্রশাসনকে সহযোগীতা করতে আহবান করেন। এদিকে জেলার প্রতিটি উপজেলায় সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে সামাজিক দুরত্ব ও স্বাস্থবিধি মেনে চলতে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। কিন্তু ক্ষোভের বিষয় হলো লকডাউনকে উপেক্ষা করে বিনা প্রয়োজনে মানুষ বাইরে ঘোরাফেরা করছে মানছেন না সামাজিক দুরত্ব মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসন ও স্কাউট দল মাঠে থাকলেও সাধারণ মানুষের মাঝে তার কোন প্রতিক্রিয়া দেখা যায়নি।

অন্যদিকে গণপরিবহন বন্ধ থাকায় দুর-দুরান্তের যাত্রিরা পড়েছে চরম বিপাকে আর এই ফাকে ইজিবাইক চালকরা মোড় গুলোতে জোটলা বেধেঁ একত্রিত হয়ে যাত্রী উঠানামা করতেছে মাজে মাজে মাস্ক না পরেই মানুষের ঘোরাফেরা করতে দেখা যায়। এবং সামাজিক দুরত্ব অমান্য করে এমন পরিস্থিতি চলতে থাকলে লকডাউনের সফলতা প্রশ্নবিদ্ধ হতে পারে বলেন সচেতন নাগরিকদের ধারণা ।

তাই প্রশাসনকে আরো কঠোর থেকে কঠোর হওয়ার পরামর্শ সাধারণ মানুষের ।দিনাজপুর জেলায় মার্চ মাস থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১০৪ জন মানুষ।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563,+8801942-741920
টপ