22 January- 2021 ।। ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ট্রিলিয়ন ডলারে ক্রিপ্টোকারেন্সি বাজার

আন্তর্জাতিক অর্থনীতি ডেস্ক:

প্রথমবারের মতো ক্রিপ্টোকারেন্সি বাজারের সর্বমোট মূল্য ছাড়িয়েছে লক্ষ কোটি ডলার।

বিরামহীন গতিতে বিটকয়েনের বাজারমূল্য বেড়ে যাওয়ায় ক্রিপ্টোকারেন্সি এরূপ ধারণ করেছে। এক প্রতিবেদন বলছে, প্রতি দিনই এখন নতুন রেকর্ড গড়ছে বিটকয়েন।

বৃহস্পতিবার সিঙ্গাপুর সময় দুপুর ১টা ৪৪ মিনিটে প্রতি বিটকয়েনের সর্বোচ্চ দাম উঠেছে ৩৭ হাজার ৭৩৯.০৮ ডলারে। কয়েনডেস্কের তথ্যমতে, এর কয়েক ঘণ্টা আগেই ৩৬ হাজার ডলার ছাড়িয়েছিল বিটকয়েন মূল্য। বৃহস্পতিবার সিঙ্গাপুর সময় ২টা ৪২ মিনিটে আগের দিনের চেয়ে বিটকয়েনের দাম বেড়েছিলো পাঁচ শতাংশ। নতুন বছরের শুরু থেকে এই ক্রিপ্টোকারেন্সির দাম বেড়েছে ২৯ শতাংশ। আর গত ১২ মাসে এর দাম বেড়েছে ৩৮০ শতাংশ।

কয়েনমার্কেটক্যাপের তথ্য বলছে, বিটকয়েনের এ বাড়তি মূল্যের ওপর ভিত্তি করেই বৃহস্পতিবার সকালে প্রথমবারের মতো ক্রিপ্টোকারেন্সি বাজারের মূল্য ছাড়িয়েছে এক ট্রিলিয়ন ডলার। এ বাজারে বিটকয়েন ছাড়াও রয়েছে ইথার এবং টেথারের মতো ক্রিপ্টোকারেন্সি।

বিটকয়েনের দাম দ্রুত বৃদ্ধির সম্ভাবনা এবং এটি মূলধারার লেনদেন ব্যবস্থাতেও প্রবেশ করতে পারে, এমন প্রত্যাশা থেকেই এতে চাহিদা বেড়েছে মার্কিন বড় বিনিয়োগকারী এবং ব্যবসায়ীদের। এতে বিনিয়োগ করছেন পল টুডোর জোনসের মতো শীর্ষস্থানীয় বিনিয়োগকারী।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ

ব্যবস্থাপনা সম্পাদক: শেখ মুহাম্মদ আসাদুল্লাহ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934
টপ