17 January- 2021 ।। ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শুভ জন্মদিন কবি পারভীন রেজা

আমিনুল ইসলামঃ

শুভ জন্মদিন কথাশিল্প কারিগর প্রিয় কবি পারভীন রেজা।
“কথা যেখানে শেষ -লেখা সেখানে শুরু” কথাটির স্রষ্টা কবি পারভীন রেজা।অসাধারণ গুনে গুণান্বিত, মানবতাবোধের কবি পারভীন রেজা শৈশব কাল থেকে লেখালেখি শুরু করেন।কবিতার মাধ্যমে তিনি দেশপ্রেম,বাস্তবতা, মানবতা,জীবন দর্শন, প্রেম-বিরহ,প্রাকৃতি,মমত্ববোধ,দ্বায়িত্ববোধ সহ নানা বিষয় তুলে ধরতে সক্ষম হয়েছেন।এ পর্যন্ত তার অসংখ্য কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।তার মধ্যে রয়েছে “ডাকাতিয়া জল”

বেদনার নদী, জাগ্রত সাথী, মিশে রবো,পৃথিবী জানেনা,হৃদয় আমার,কে? সহ অসংখ্য কবিতার স্রষ্টা পারভীন রেজা।পারভীন রেজার সম্প্রতি আবরার ফাহাদ কে নিয়ে লেখা কবিতাটি সর্ব অঙ্গনে ব্যাপক সাড়া পেয়েছে। তিনি মনে করেণ-জীবনে বেঁচে থাকাটার চেয়েও গুরুত্বপূর্ণ সৎ কর্মের মাধ্যমে যুগ যুগ মানুষের অন্তরের মাঝে বেঁচে থাকা”

পারভীন রেজা স্কুল জীবন থেকে লেখা লেখি শুরু করেন। নিয়মিত ভাবে লিখছেন জাতীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকা সমুহে।সাহিত্যের প্রতিটি শাখায় রয়েছে তার অবাধ বিচরণ। ১৯৯৯ সালে তার প্রথম কাব্যগ্রন্থ “নীহারিকা” প্রকাশ পায়। কাব্যগ্রন্থটি পাঠক মহলে ব্যাপক সমাদৃত হয়। ২০১০ সালে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক “এবং যুদ্ধ” কাব্যগ্রন্থ “দূরের আমি” প্রকাশিত হয়। ২০১১ সালে প্রকাশিত হয় কাব্যগ্রন্থ “ডানা ভাংগা পাখি”, “প্রিয় শিমুল” ২০১৬, “নোনাজল” ২০১৮, “ডাকাতিয়া জল” ২০১৯ এবং গল্পগ্রন্থ: “প্রিয়জন” ২০১৫।

১৯৭৩ সালের ৩০ অক্টোবর পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার তারাবুনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন।
ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জননী। তিনি মাননীয় মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এর সহধর্মিণী।
আজ এই শুভ দিনে পৃথিবীর মুখ আলকিত করে জন্ম নিয়েছিলেন কবি পারভীন রেজা। আজকের এই শুভ দিনে আজ সারাদিন পত্রিকা পরিবার, পাঠক,ভক্ত শুভাকাঙ্ক্ষীদের পক্ষ থেকে রইলো জন্মদিনের শুভেচ্ছা ও নিরন্তর শুভ কামনা। তার জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে অসংখ্য পাঠক, ভক্ত,অনুরাগী, লেখক ব্যাক্তিত্ব,কবি,সাহিত্যিক,সাংবাদিক সমাজ সহ অসংখ্য শুভাকাঙ্ক্ষীরা জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

যেতে হবে বহুদূর কবি।মানবতাকে মুক্ত করে আনতে হবে।
অবশ্যই বহুদূর যেতে হবে-যেখানে মানবতা নবরূপে জন্ম নেবে।অসীম হোক গন্তব্য। নিরন্তর শুভ কামনা প্রিয় কবি ও পরিবারের প্রিয় মানুষেরা।যে আলোর পথের শুভ সূচনা আপনারা করেছেন,সে পথে হেটে আপনাদের পাশে থাকতে চাই আমরা।এ পথই মানবতার মুক্তির পথ।এই মত ও পথে কোনো যুক্তি দেখাবার অবকাশ নেই -আছে মুক্তির জয় যাত্রার সোপান।

শুভ জন্মদিন

লেখক:কলম শ্রমিক,

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল

প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: এ আর হানিফ

ব্যবস্থাপনা সম্পাদক: শেখ মুহাম্মদ আসাদুল্লাহ
কার্যালয় :-
৫৩ মর্ডান ম্যানশন (১২ তলা)
মতিঝিল, ঢাকা-১০০০

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934
টপ