4 February- 2023 ।। ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

যুবলীগের কেন্দ্রীয় কংগ্রেসঃসভাপতি হিসেবে আলোচনায় শীর্ষে আতাউর রহমান আতা

শাহনাজ পারভীনঃ

বাংলাদেশের সর্বোচ্চ আলোচনায় আওয়ামীলীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের কাউন্সিল।ইতিমধ্যে কৃষক লীগ ও শ্রমিক লীগের কাউন্সিলে ক্লীন ইমেজ এর ব্যাক্তিদের সর্বোচ্চ পর্যায়ে স্থান পাওয়ায় দলের তৃণমূল থেকে কেন্দ্রীয় পর্যায়ে সুস্পষ্ট ইঙ্গিত দিচ্ছে আওয়ামী লীগে স্বচ্ছ ভাবমূর্তি সম্পন্ন আস্থাভাজন নেতৃত্ব স্থান পেয়েছে।এরই ধারাবাহিকতায় আগামী দিনগুলোতে হতে যাওয়া অন্যান্য সংগঠন গুলোতে ও যে মেধাবী সৎ ও পরিচ্ছন্ন ভাবমূর্তি সম্পন্ন আস্থাভাজন ত্যাগীরা স্থান পাচ্ছে এটি এখন সুস্পষ্ট। তেমনি একজন আস্থাশীল নেতৃত্ব আতাউর রহমান আতা।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি পদপ্রার্থী আতাউর রহমান(আতা) সর্বোচ্চ সৎ ও ত্যাগী পদপ্রার্থী হিসেবে শীর্ষে অবস্থান রয়েছে তার,টানা তিন বার ক্ষমতায় থাকলেও স্পর্শ করতে পারিনি দূর্নীতির ছিটে ফোটা। বঙ্গবন্ধুর আদর্শ লালন করে যার বেড়ে ওঠা, নেননি কোন দলীয় সুবিধা। যিনি এবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে সৎ ত্যাগী ও নির্যাতিত পদপ্রার্থী হিসেবে রয়েছেন আলোচনার শীর্ষে।মোঃ আতাউর রহমান(আতা) তার রাজনৈতিক ও পারিবারিক জীবনের আলোকপাত করা হলো।

তিনি বি.এস.এস সম্মান, এম.এস.এস, লোক প্রশাসন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। সফলতার সাথে সকল স্তরে বৃত্তি নিয়ে ভালো ফলাফলসহ শিক্ষা জীবন শেষ করেন। ছয় গ্রাম প্রাথমিক বিদ্যালয়, ধামুরা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়, সরকারি বি.এল বিশ্ববিদ্যালয় কলেজ, সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা জীবন শেষ করেন। ১৯৭৫ সালে ১৫ অগাস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে সপরিবার হত্যার পর থেকে, ছোট বেলায় প্রতিবাদ আরম্ভ করেন। ইউনিয়ন ছাএলীগ, স্কুল ছাএলীগের সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেন। কলেজ ছাএলীগের প্রচার সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় এস.এম হল শাখা ছাএলীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাএলীগের জাতীয় পরিষদের সদস্য, জাতীয় কার্যকরী পরিষদের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস.এম হল শাখার ভিপি প্রার্থী, সর্বশেষ বাংলাদেশ ছাএলীগের সহ-সভাপতি ছিলেন।

পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সাংগঠনিক সম্পাদক, সাংগঠনিক সম্পাদ, বর্তমানে প্রেসিডিয়াম সদস্য হিসাবে চট্টগ্রাম বিভাগে দায়িত্ব রত আছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন প্রাক্তন (Alumni) অ্যাসোসিয়েশনের যুগ্ম মহাসচিব, এস.এম হল প্রাক্তন (Alumni) অ্যাসোসিয়েশনের প্রচার সম্পাদক আছেন। ঐতিহ্যবাহী ভিকারুন নিসানূন স্কুল এন্ড কলেজের দুইবার নির্বাচিত সদস্য ছিলেন আতা।
বর্তমানে তিনি বেলুহার নেছারিয়া আলিম মাদ্রাসার দীর্ঘদিন যাবত গভর্নিং বডির সভাপতি, ঢাকা সিটি লায়নের সদস্য, বরিশাল জেলা সমিতির আজীবন সদস্য, বরিশাল বিভাগীয় সমিতির আজীবন সদস্য, শহীদ শেখ কামাল স্মৃতি সংসদের আজীবন সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্টার গ্রাজুয়েট সদস্য হিসাবে দায়িত্বরত আছেন।

বাংলাদেশের সকল স্বৈরাচার বিরোধী আন্দোলনের রাজপথে ছিলেন তিনি
কোন দিন জটিল কাজ দেখলে পিছপা হননি।

জীবনে যতবার আন্দোলন করতে গিয়ে আহত হয়েছেন, মাননীয় প্রধানমন্ত্রী তার চিকিৎসার ব্যবস্থা করেছেন। দীর্ঘদিন ব্যাংক, বীমা সহ বিভিন্ন প্রতিষ্ঠানের সর্বোচ্চ পদে থেকেও কোন সুযোগ সুবিধা নেননি। তাঁর উদ্দেশ্য হল জীবনের শেষ দিন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে, রাষ্ট্র নায়ক, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে রাজনীতি করা বলে উল্লেখ করেণ তিনি।

Sharing is caring!





More News Of This Category


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাতা :মোঃ মোস্তফা কামাল
◑উপদেষ্টা মহোদয়➤ সোহেল সানি
◑নজরুল ইসলাম মিঠু ◑তারিকুল ইসলাম মাসুম ◑এডভোকেট হুমায়ুন কবির(আইন উপদেষ্টা)
প্রধান সম্পাদক : মোঃ ওমর ফারুক জালাল

সম্পাদক: মোঃ আমিনুল ইসলাম(আমিন মোস্তফা)

নির্বাহী সম্পাদক: শফি মাহমুদ

বার্তা ও বানিজ্যিক সম্পাদক: বজলুর রহমান
প্রধান প্রতিবেদকঃ লাভনী আক্তার

ইমেইল:ajsaradin24@gmail.com

টেলিফোন : +8802-57160934

মোবাইল:+8801725-484563, বার্তা সম্পাদক+8801716-414756
টপ